Breaking News

শুক্রবার কোচবিহার ঠাকুর পঞ্চানন মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রী সংসদ রুমে তালা দিল কলেজ কতৃপক্ষ

 দিনহাটা : শুক্রবার কোচবিহার  ঠাকুর পঞ্চানন মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রী সংসদ রুমে তালা দিল কলেজ কতৃপক্ষ । ঠাকুর পঞ্চানন মহিলা মহাবিদ্যালয় সুত্রে জানা গেছে সম্প্রতি কোচবিহার সিভিল কোর্ট   কলেজে গঠিত প্রথম ছাত্রী সংসদের ক্রিয়াকলাপের উপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ জারি করে । এরপর আজ  ছাত্রী সংসদ রুমে তালা মারা হয় । কলেজের অধ্যক্ষা মনজুরী বিশ্বাস বলেন , কোর্টের পরবর্তী নির্দেশ না পাওয়া অবধি ছাত্রী সংসদ রুমে তালা থাকবে ।
কলেজের ছাত্রীরা জানান গত ২০শে জানুয়ারী কলেজের নির্বাচন হয় । নির্বাচনে ছাত্রী ফোরাম ও তৃনমুল ছাত্র পরিষদের ছাত্রীরা প্রতিদ্বনদ্বিতা করে । ছাত্রী ফোরাম ফোরামের দাবী নির্বাচনে ছাত্রী ফোরাম ১৮ টি ও    তৃনমুল ছাত্র পরিষদ ১২ টি ছিট পায় । কিন্তু ২৪শে জানুয়ারী  কলেজের অধ্যক্ষা মনজুরী বিশ্বাস বেআইনিভাবে তৃনমুল ছাত্র পরিষদের জয়ী প্রার্থীদের নিয়ে  ছাত্রী সংসদ গঠন করে বলে ফোরাম দাবী করে। এরপরে ছাত্রী ফোরাম এর তিনজন জয়ী ঠাকুর পঞ্চানন মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রী সংসদকে অবৈধ ঘোষনার দাবীতে কোর্টের দ্বারস্থ হয় । তাদের আবেদনের প্রেক্ষিতে ২৫শে অগষ্ঠ কোচবিহার সিভিল কোর্ট   কলেজে গঠিত প্রথম ছাত্রী সংসদের ক্রিয়াকলাপের উপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ এর আদেশনামা  জারি করে ।
ছাত্রী ফোরামের পক্ষে বীথিকা দেবনাথ বলেন , ছাত্রী ফোরামের হয়ে জয়ী হওয়ার পরেও  কলেজের অধ্যক্ষার কারনে বোর্ড গঠন করতে পারলাম না আমরা । কলেজের ৩য় বর্ষ এর রেজাল্ট হওয়ার পর আমি কলেজ থেকে বেড়িয়ে গেলাম । কিন্তু পরবর্তী নির্বাচনে এরকম যেন না হয় এর জন্য কোর্টে গিয়েছিলাম ।
ঠাকুর পঞ্চানন মহিলা মহাবিদ্যালয় এর ছাত্রী ফোরাম এর সভানেত্রী রুপালী সরকার বলেন , অবিলম্বে কোর্টের রায়কে মান্যতা দিয়ে ছাত্রী ফোরামের হাতে তুলে দেওয়া উচিত ।
তৃনমুল ছাত্র পরিষদের কোচবিহার জেলা সভাপতি সাবির সাহা চৌধুরী বলেন , নির্বাচনের পর  ছাত্রী ফোরাম এর বেশীর ভাগ জয়ী প্রার্থী তৃনমুল ছাত্র পরিষদে স্বইচ্ছিয়ায় য়োগদান করে । তাই আমরা বোর্ড গঠন করি । কোর্ট অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ জারি করে করেছে কিন্তু বাতিল করেনি । কোর্ট এর রায়ে আমরাই জয়ী হব আশা করি ।
তবে   কোর্ট এর অধ্যাদেশের  পর কলেজের অধ্যক্ষার ভুমিকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছে । ওয়েবকুপার কোচবিহার জেলা সম্পাদক দেবাশিশ দত্ত বলেন , সব ছাত্রছাত্রী আমাদের কাছে সমান । জয়ী ছাত্রীদের নিয়ে সংসদ বোর্ড গঠন করা উচিত ছিল । অধ্যক্ষার এই ভুমিকায় অন্যান্য অধ্যাপকদের উপর ছাত্রছাত্রীদের বিশ্বাস কমে যাচ্ছে ।

কলেজের অধ্যক্ষা মনজুরী বিশ্বাস এ বিষয়ে কোনো মন্তব্য করতে চান নি । 

No comments